করোনায় আরও মৃত্যু ১৪ | আমাদেরবাংলাদেশ.কম
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

করোনায় আরও মৃত্যু ১৪

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

ঢাকা।। নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৮ হাজার ৫৫ জনের প্রাণহানি হলো।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ৫১৫ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জন। আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি), করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৯৬টি। আর দেশের মোট ২০০টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪,৪০১টি। এর মধ্যে ৫১৫ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩.৫৮ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪.৮৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে ১২ জন পুরুষ ও ২ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫১ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৮,০৫৫ জনের মধ্যে ৬ হাজার ১০৭ জন পুরুষ ও ১,৯৪৮ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৪৪৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯.৫৯ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৩৫ হাজার ২৬৮ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১০ হাজার ৬৫০ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলছিলো রোগীর সংখ্যা। আর, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছে সে হার।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com