নীলা হত্যাকারীদের কোন ছাড় নয়: ত্রাণ প্রতিমন্ত্রী | আমাদেরবাংলাদেশ.কম
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:৫০ পূর্বাহ্ন

নীলা হত্যাকারীদের কোন ছাড় নয়: ত্রাণ প্রতিমন্ত্রী

  • সর্বশেষ আপডেট শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক।। সাভারে চাঞ্চল্যকর স্কুলছাত্রী নীলা রায়ের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি আরও বলেন, হত্যাকারীদের কোন ছাড় দেওয়া হবে না। দেশের বিভিন্ন স্থানে মানুষ হত্যা করে ঘাতকরা সাভার ও আশুলিয়া নিরাপদ ভেবে এখানে ফেলে যায়।

শনিবার দুপুরে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের গেন্ডা বাসস্ট্যান্ড এলাকায় নীলা রায় হত্যাকারীদের দ্রুত ফাঁসির দাবিতে সাভার নাগরিক কমিটি আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে যোগ দিয়ে তিনি একথা বলেন।

এসময় তিনি ব্যাংক কলোনী এলাকার এক কিশোর গ্যাংয়ের বাবা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরুকে দ্রুত বহিষ্কারের জন্য নির্দেশ দেন।
এদিকে নীলা রায় হত্যাকারী ঘাতক কিশোর গ্যাং সদস্য মিজানুর রহমান মিজানকে আজ দুপুরে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। হত্যাকারীদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করা হবে জানিয়ে দুপুরে সাভার মডেল থানায় এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, এ হত্যাকাণ্ডের ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মানববন্ধন কর্মসূচিতে এসময় সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবসহ স্থানীয় আওয়ামী লীগ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ও সুশীল সমাজের লোকজন অংশ নেন।

উল্লেখ্য, গতকাল রাতে নীলা রায় হত্যাকাণ্ডের আসামি মিজানুর রহমান মিজানকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়ার ব্রিকস ফিল্ডের পাশে পারভেজ নামের এক ব্যক্তির বাড়ি থেকে গ্রেফতার করে সাভার মডেল থানা পুলিশ। এসময় পুলিশ তার কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার গভীর রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম থেকে গ্রেফতার করা হয় মিজানুরের বাবা আবদুর রহমান (৬৯) ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে (৪৯)। জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার তাদের তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এছাড়া গত মঙ্গলবার গ্রেফতার করা হয় মিজানুরের আরেক সহযোগী সেলিম পালোয়ান নামের এক যুবককে। হত্যাকাণ্ডের সময় তিনিও অংশ গ্রহণ করেন।

নীলার পরিবারের অভিযোগ, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গত ২০ সেপ্টেম্বর সাভারের পালপাড়া এলাকায় স্থানীয় ব্যাংক কলোনী এলাকার অ্যাসেড স্কুলের দশম শ্রেণীর শিক্ষার্থী নীলা রায়কে কুপিয়ে হত্যা করেন মিজানুর রহমান মিজান। এ ঘটনার পর থেকে সে এতদিন পলাতক ছিল।

এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় গত সোমবার রাতে সাভার মডেল থানায় মিজানুর, তার বাবা আবদুর রহমান, মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করে মামলা করেন। আসামিদের দ্রুত গ্রেফতার করায় সন্তোষ প্রকাশ করেছেন সাভার উপজেলাবাসী।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪০০,২৫১
সুস্থ
৩১৬,৬০০
মৃত্যু
৫,৮১৮
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৪৩৬
সুস্থ
১,৪৯৩
মৃত্যু
১৫
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com