সাভার সরকারি কলেজের সহযোগী অধ্যাপক করোনায় আক্রান্ত | আমাদেরবাংলাদেশ.কম
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:১৬ অপরাহ্ন

সাভার সরকারি কলেজের সহযোগী অধ্যাপক করোনায় আক্রান্ত

  • সর্বশেষ আপডেট সোমবার, ৫ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক।। করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সাভার সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক সেলিনা সুলতানা।

বর্তমানে তিনি রাজধানীর মিরপুরে নিজ বাসভবনে আইসোলেশনে আছেন।

রবিবার (৪ এপ্রিল) রাতে যোগাযোগ করা হলে প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন ইতিহাস পুঞ্জ খ্যাত মানবিক এই শিক্ষিকা।

জানা যায়, রবিবার (২৮ মার্চ) গৃহকর্তা সরকারি ভিকু মেমোরিয়াল কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ফকির ফারুক আহমেদ ও পুত্র সন্তান ফাহিম ফয়সাল হামীম সর্দি জ্বরে অসুস্থ অনুভব করেন। তিনি সেলিনা সুলতানা (২৯ মার্চ) সোমবার সকাল থেকে জ্বর সর্দি ও শরীর ব্যথা অনুভব করেন।

পুরো পরিবারের জ্বর সর্দি অসুস্থতায় প্রাথমিক করোনার লক্ষণ দেখা দিলে মঙ্গলবার (৩০ মার্চ) করোনা পরীক্ষার জন্য প্রথমে সরকারি ইউনানী হাসপাতাল ও পরে ডেন্টাল সরকারি হাসপাতালে নমুনা দেন।

রেজাল্ট অপেক্ষমান থাকা ও অসুস্থতা বৃদ্ধি পাওয়ায় ডাক্তারের পরামর্শ ক্রমে এস আই বি এল ফাউন্ডেশনে রক্ত পরীক্ষা সহ সিটি স্ক্যানে করোনার সংক্রমণে গৃহকর্তা সহযোগী অধ্যাপক ফকির ফারুক আহমেদের ২০ শতাংশ ও সহযোগী অধ্যাপক সেলিনা সুলতানার ৩০ শতাংশ ফুসফুস সংক্রমিত হওয়ার রিপোর্ট নিশ্চিত করেন চিকিৎসক।

তিনি সহ তার পরিবারের সকলের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

সহযোগী অধ্যাপক সেলিনা সুলতানা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে ১৯৯৫ সালে প্রভাষক হিসেবে শিক্ষকতা পেশায় সাভার সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে যোগদান করেন এবং তিনিই প্রথম গার্ল ইন স্কাউটিং গ্রুপের লিডার হিসেবে স্কাউটিং এর দায়িত্ব পালন শুরু করেন। বর্তমানে তিনি সাভার সরকারি কলেজের রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভার এর সহকারী লিডার ট্রেনার প্রতিনিধি হিসেবে নির্বাহী কমিটিতে দায়িত্ব পালন করছেন। ইতিহাস পুঞ্জ মানবিক এই শিক্ষিকার জন্মস্থান নরসিংদী জেলায়।

এদিকে সাভার সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান খন্দকার বদিউল আলম তার সহকর্মী সহযোগী অধ্যাপক সেলিনা সুলতানা ও তার পরিবারের করোনা (কভিড-১৯) ভাইরাসে আক্রান্তের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন।

তিনি তার স্ট্যাটাসে লিখেছেন, একজন ব্রতী শিক্ষক হিসেবে তিনি শিক্ষার্থী, সহকর্মী ও অন্যান্যদের নিকট মানবিক মানুষ হিসেবে সুবিদিত।

মহান রাব্বুল আলামিন তাকে শেফা ও পানাহ প্রদান করুন। এবং আমাদের সকলকে ক্ষমা করে অতি দ্রুত এহেন বৈশ্বিক সংকট কাটিয়ে ওঠার তৌফিক এনায়েত করুন। আমিন।

আমাদেরবাংলাদেশ.কম/শিরিন আলম

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com