অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা হত্যা মামলার রায়: ডেথ রেফারেন্স হাইকোর্টে | আমাদেরবাংলাদেশ.কম
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষঃ

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা হত্যা মামলার রায়: ডেথ রেফারেন্স হাইকোর্টে

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

আমাদেরবাংলাদেশ ডেস্ক।। দেড় বছর আগে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানকে হত্যার দায়ে বিচারিক আদালতের মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের আবেদনসহ রায় ও মামলার নথি হাইকোর্টে পৌঁছেছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী) সকালে তা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এসে পৌঁছায়।

উক্ত বিষয়ে এই তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান। তিনি বলেন,বিচারিক আদালত থেকে এ মামলার রায়সহ নথিপত্র গ্রহণ করা হয়েছে। এখন তা সংশ্লিষ্ট শাখায় পাঠানো হবে। নিয়ম অনুসারে পরবর্তী প্রক্রিয়া গ্রহণ করা হবে।

ফৌজদারি কার্যবিধির ৩৭৪ ধারা অনুযায়ী বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডের রায়ে হাইকোর্টের অনুমোদন লাগে। হাইকোর্টের অনুমোদনের জন্য মামলার নথি ‘ডেথ রেফারেন্স’ আকারে হাইকোর্টে পাঠাতে হয়।

গত ৩১ জানুয়ারি কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল সিনহা হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের সাবেক পরিদর্শক লিয়াকতকে ফাঁসির রায় দেন আদালত।

আর সিনহাকে হত্যায় সহযোগিতা এবং ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টার অভিযোগে তিন পুলিশ সদস্য এবং পুলিশের তিন সোর্সকে দেওয়া হয় যাবজ্জীবন কারাদণ্ড। মামলার ১৫ আসামির মধ্যে বাকি চার পুলিশ সদস্য এবং তিন এপিবিএন সদস্যকে বেকসুর খালাস দেন আদালত। সেদিন জনাকীর্ণ আদালতে রায়ের সারসংক্ষেপ তুলে ধরেছিলেন বিচারক।

আমাদেরবাংলাদেশ.কম/রাজু

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com