উৎসব মুখর পরিবেশে শেষ হলো বড়লেখা"মাধবকুন্ড ১০কি.মি.রান ২০২১" ইভেন্ট | আমাদেরবাংলাদেশ.কম
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:১৯ পূর্বাহ্ন

উৎসব মুখর পরিবেশে শেষ হলো বড়লেখা”মাধবকুন্ড ১০কি.মি.রান ২০২১” ইভেন্ট

  • সর্বশেষ আপডেট রবিবার, ৭ নভেম্বর, ২০২১

শাহেদুর রহমান জুনেদ,সিলেট থেকে।।“রক্ষা করি পরিবেশ-গড়ি সোনার বাংলাদেশ ” এই স্লোগানকে সামনে নিয়ে সিলেট রানার্স সোসাইটির আয়োজনে উৎসব মুখর পরিবেশে শেষ হলো মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় “মাধবকুণ্ড ১০কিঃ মিঃ রান ২০২১ ” ইভেন্ট।বড়লেখায় প্রথম বারের মতো অনুষ্ঠিত এই ইভেন্টে দেশের বিভিন্ন প্রান্তের ১২ থেকে ৭৩ বছর বয়সের প্রায় ২০০ জন দৌড়বিদ সরাসরি ও ভ্যার্চুয়াল ভাবে অংশ গ্রহণ করেন।

বড়লেখা ওয়ারিওর্স, দুর্বার মুক্ত স্কাউট দল, ও সিলেট সাইক্লিং সোসাইটির সাইক্লিস্ট বৃন্দের সার্বিক সহ যোগিতায় শুক্রবার (৫নভেম্বর ২০২১) সকাল সাড়ে ৬টায় বড়লেখা থানার সামন থেকে দৌড় শুরু করে সকাল ৮টায় টিলা ও চা বাগানের পথ মাড়িয়ে দেশের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্য মাধবকুণ্ড জলপ্রপাতের পার্শ্ববর্তী ইকোপার্কের মূল ফটকে শেষ হয়।এবং সকাল ৯ টায় মাধবকুণ্ডে জেলা পরিষদের ডাকবাংলোর সামনে পুরুস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়।

দৌড়ে পুরুষদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন বাংলাদেশ নৌবাহিনীর সদস্য আসিফ বিশ্বাস, ২য় কুলাউড়ার আশরাফুল ও ৩য় আমিনুর।নারীদের মধ্যে – ১ম শ্রীমঙ্গল এর মুভি সুত্র ধর, ২য় মিথিলা পাল এবং ৩য় মৌলভীবাজার এর মারুফা খাতুন । বয়স্ক ক্যাটাগরিতে ১ম হয়েছেন সিলেটের আবু নাসের, (৬১ বছর) এবং ২য় হয়েছেন চিটাগং এর নৃপেন চৌধুরী (৭৩ বছর)।

এর আগে গত ২০ অক্টোবর এই ইভেন্টের জার্সি উন্মোচন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী জনাব মোঃ শাহাবুদ্দিন। আয়োজকদের পক্ষ থেকে সিলেট রানার্স সোসাইটির এডমিন আতিকুর রহমান লিপু জানান, পরিবেশের ভারসাম্য রক্ষা, জনসচেতনতা বৃদ্ধি ও পর্যটন এলাকা মাধব কুণ্ডকে সবার সামনে তুলে ধরার জন্য ” রক্ষা করি পরিবেশ – গড়ি সোনার বাংলাদেশ “এই স্লোগানকে সামনে রেখে প্রায় দুই মাস থেকে “মাধবকুণ্ড ১০কিঃ মিঃ রান ২০২১ ” ইভেন্টকে সফল করার জন্য আমরা কাজ চালিয়ে উৎসব মুখর পরিবেশে অংশগ্রহণ মূলক প্রতিযোগিতার সফল সমাপ্তি করতে পেরেছি।ভবিষ্যতে আমরা আরো বড় পরিসরে প্রতিযোগিতার আয়োজন করবো ইনশাআল্লাহ।

আয়োজক কমিটির সদস্য সাইফুল ইসলাম অপু বলেন- এই ইভেন্ট করতে গিয়ে অনেক যায়গায় স্পন্সর খুজেছি, অনেক কষ্ট করেছি, শ্রম দিয়েছি, শেষ পর্যন্ত কোনো দুর্ঘটনা ছাড়াই দৌড়বিদের নিয়ে ইভেন্ট শেষ করতে পেরেছি এটাই আমাদের সাফল্য। পুরুস্কার বিতরনী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার জনাব মুদাসসির বিন আলী। তিনি বলেন, এই আয়োজন অনেক সুন্দর ও ভালো হয়েছে।

আগামীতে হাফ ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করার জন্য আয়োজকদের আহবান জানান।পরবর্তীতে তিনি বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন। দৌড়বিদদের জন্য আন্তর্জাতিক মানের মেডেল, সার্টিফিকেট ও জার্সি প্রদান করা হয়।অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন, সোয়ান গ্রুপের চেয়ারম্যান খাবির উদ্দিন খান, নৃপেন চৌধুরি, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ তাজ উদ্দিন, আবদুল আহাদ ও ময়নুল ইসলাম প্রমুখ ।

আমাদেরবাংলাদেশ.কম/সিয়াম

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com