এবারও এসএসসি-এইচএসসি নিয়ে অনিশ্চয়তা | আমাদেরবাংলাদেশ.কম
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

এবারও এসএসসি-এইচএসসি নিয়ে অনিশ্চয়তা

  • সর্বশেষ আপডেট রবিবার, ১১ এপ্রিল, ২০২১

ঢাকা।। করোনার কারণে এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। গেল বছরের এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি করোনার প্রকোপের জন্য। সরকারি সিদ্ধান্তে দেয়া হয়েছে অটোপাস। তবে এবছরও এসএসসি-এইচএসসি নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

পরিকল্পনা ছিলো পাঠ্যসূচি সংক্ষিপ্ত করে গত ৩০ মার্চ থেকে ৬০ দিন ক্লাস করিয়ে এসএসসি পরীক্ষা এবং ৮০ দিন ক্লাস করিয়ে এইচএসসি পরীক্ষা নেয়া হবে। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ সব উলট পালট করে দিয়েছে। এবছরও এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে কি না সেটি এখন সবারই অজানা।

ঢাকা বোর্ড সূত্রে জানা গেছে, করোনার যে পরিস্থিতি তাতে এই পরীক্ষা কবে হবে বলা মুশকিল। গত বছরের এইচএসসির মতোই অটোপাস দেয়া হবে কি না সেই সিদ্ধান্ত সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তা নেবেন।

এবিষয়ে ঢাকা বোর্ডের সচিব তপন কুমার সরকারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা সব প্রস্তুতিই নিয়ে রাখছি। যখন যে সিদ্ধান্ত হবে সে অনুসারেই ব্যবস্থা নেয়া হবে।

এসময় তিনি আরও জানান, ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফরম পূরণের তারিখ বেঁধে দেয়া হয়েছিল। কিন্তু চলমান লকডাউনের কারণে ফরম পূরণের সময় আরও বাড়ানো হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের কোন বাড়তি ফি দিতে হবে না।

সূত্র: নিউজ টুয়েন্টিফোর

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com