বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ গড়তে হবে: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী | আমাদেরবাংলাদেশ.কম
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন
সর্বশেষঃ

বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ গড়তে হবে: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

  • সর্বশেষ আপডেট বুধবার, ২৩ মার্চ, ২০২২

জাহাঙ্গীর আলম স্বপন নিজস্ব প্র‌তি‌নি‌ধি।।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে ভবিষ্যত প্রজন্মকে স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল বাং‌লাদেশ গড়‌তে আহ্বান জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

বুধবার (২৩ মার্চ) দুপুরে আশুলিয়ার গণকবা‌ড়ী পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান (এইআরই) স্কুল এন্ড কলেজ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছি‌লেন।

এসময় মন্ত্রী শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের গৌরবজনক ইতিহাস, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সংগ্রাম ও তাঁর আদর্শ সঠিকভাবে বর্তমান প্রজন্মের সকল শিশু-কিশোর, ছাত্র-ছাত্রীদের যত্নের সাথে জানাতে হবে।

তি‌নি আ‌রোও ব‌লেন উন্নয়নের মহাসড়কে ধাবমান বাংলাদেশকে আজকের শিশুরাই হাল ধরে এগিয়ে নিয়ে যাবে।

এছাড়া মহান স্বাধীনতার সবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১ম,২য়,৩য় প্রতিযোগিতা বিজয়ী ছাত্র ছাত্রীদের হাতে পুরষ্কার তুলে দেন মন্ত্রী।

সভাপতিত্ব ক‌রেন এ ই আর ই স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রবীর চন্দ্র সূত্রধর ।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মোঃ আজিজুল হক,ও মহাপরিচালক ড. দেবাশীষ পাল।

চেয়ারম্যান ব‌লেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকল ভেদাভেদ ভুলে গিয়ে সকলকে একসাথে দেশ বিনির্মাণে ভূমিকা রাখার গুরুত্বারোপ করেন।

মহাপরিচালক বলেন,বঙ্গবন্ধুর মৃত্যু নেই,তিনি অমর,আর তিনি অমর বলেই তার অনুপস্থিতিতেও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের দ্বারপ্রান্তে।

এছাড়‌া অনুষ্টা‌নে আরও উপস্থিত ছিলেন এইআরই এর বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালকবৃন্দ,বিজ্ঞানী, প্রকৌশলী কর্মকর্তা,অভিভাবক ও ছাত্র-ছাত্রীসহ প্রমুখ।

আমা‌দেরবাংলা‌দেশ.কম/রাজু

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com