বিজয় দিবসে শ্রদ্ধা ভালবাসায় সিক্ত হতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ | আমাদেরবাংলাদেশ.কম
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:৫৯ পূর্বাহ্ন

বিজয় দিবসে শ্রদ্ধা ভালবাসায় সিক্ত হতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক সাভার।। মহান বিজয় দিবস উপলক্ষে শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হতে প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ। এরই মধ্যে পুরো স্মৃতিসৌধ এলাকা ধুয়ে-মুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। রং তুলির আঁচড়ে স্মৃতিসৌধ প্রাঙ্গণকে সাজিয়ে তোলার পাশাপাশি জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বিজয় দিবসের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে শ্রদ্ধা জানাবেন মন্ত্রী পরিষদ সদস্য,কূটনৈতিক,যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পরে জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে জাতীয় স্মৃতিসৌধ।

সরেজমিনে জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে,বাহারি ফুলের সমারোহে সাজিয়ে তোলা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ। ধুয়ে-মুছে পুরো সৌধ এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। লাল ইটে সাদা রঙের ছোঁয়া শুভ্রতা ছড়াচ্ছে। বিভিন্ন স্থানে লাল টবে শোভা পাচ্ছে বাহারি ফুল গাছ।

এছাড়া স্মৃতিসৌধ এলাকার সড়কগুলো বাহারি রঙের বাতি দিয়ে সাজানো হয়েছে। একইসঙ্গে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে চারদিক সিসিটিভির আওতায় আনা হয়েছে। নিয়মিতভাবে চলছে তিন বাহিনীর সদস্যদের কুচকাওয়াজের প্রস্তুতি।

মহান বিজয় দিবস উপলক্ষে শতাধিক পরিচ্ছন্নতা-কর্মী কাজ করেছেন ধোয়ামোছা আর সাজসজ্জায়। লাল-সবুজ ফুলের সমারোহে ছোট ছোট বাগান গুলোকে সাজানো হয়েছে অপরূপ সাজে। চত্বরের সিঁড়ি ও নানা স্থাপনায় লেগেছে রঙ-তুলির আঁচড়।

গণপূর্ত বিভাগের সাভার জাতীয় স্মৃতিসৌধের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান সাংবাদিকদের বলেন,রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত। ফুল দিয়ে সাজানো,লেক সংস্কার,ক্লোজড সার্কিট ক্যামেরা স্থাপনসহ আলোক সজ্জার কাজ সম্পন্ন হয়েছে।

ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান রিপন সাংবাদিকদের বলেন,১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এদিন আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত ঢাকা জেলা পুলিশের পাশাপাশি পোশা-কে ও সাদা পোশা-কে নিরাপত্তায় নিয়োজিত থাকবে আইন- শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সিসিটিভি ক্যামেরা স্থাপনের পাশাপাশি সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আমাদেরবাংলাদেশ.কম/রাজু

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com