লন্ডনে বিডি ইনডিপেনডেন্স ক্রিকেট কাপ লীগ অনুষ্ঠিত | আমাদেরবাংলাদেশ.কম
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:০২ অপরাহ্ন

লন্ডনে বিডি ইনডিপেনডেন্স ক্রিকেট কাপ লীগ অনুষ্ঠিত

  • সর্বশেষ আপডেট শুক্রবার, ২৫ জুন, ২০২১
ঢাকা।। লন্ডনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিডি ইনডিপেনডেন্স কাপ  টুর্নামেন্ট-২০২১ অনুষ্ঠিত হয়েছে। বুধবার লন্ডন ক্রিকেট লীগ ,  এল সি এল  আয়োজিত খেলায়  ১২ টি দল অংশগ্রহণ করে।স্থানীও হ্যাকনি মার্শেস নর্থ প্যাভিলিয়নে বেলুন উড়িয়ে  টুর্নামেন্টের উদ্বোধন করা হয় সকাল ১০ টায় ।
এসময় সেখানে উপস্থিত ছিলেন ক্যাপিটাল কিডস ক্রিকেটের সিইও শহিদুল আলম রতন ,এসেক্স ক্রিকেট ও গ্রাস রুট ট্রাস্টের পরিচালক জাওয়ার আলী,বিসিবি গেম ডেভেলপমেন্ট সেক্রেটারি ওমর হোসেন ,এলসিএল এর উর্দ্ধতন কর্মকর্তাগণ,আম্পায়ারস ,গণমাধ্যম কর্মী ও সমাজের বিশিষ্টজনেরা।
বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় ৫০ বলে। সকাল থেকে ৪ টি মাঠে অবিরাম চলতে থাকে তুমুল লড়াই। প্রতিযোগিতায় ১২টি দল ৪টি গ্রুপে বিভক্ত হয়ে খেলে। প্রতি গ্রুপের  শীর্ষ দল প্রতিযোগিতার সেমিফাইনাল  পর্বে অগ্রসর হয় ।সেমিফাইনালে লড়াই করা ৪ দলের বিজয়ী দুই দল অংশগ্রহণ করে ফাইনাল প্রতিযোগিতায়।
বিকেল ৫ টায় ফাইনাল খেলায় এ বি এম মৌলভীবাজার ১ , মাইটি টাইগার্সের  মুখোমুখি হয়। টসে জিতে  ব্যাট করার সিদ্ধান্ত নেয় এ বি এম মৌলভীবাজার ১,  এবং ৮৫ রানে তাদের  ইনিংস  গুটিয়ে যায় । জবাবে খেলতে নেমে কয়েক বল হাতে রেখেই সহজ জয় তুলে নেয় মাইটি টাইগার্স।
খেলা শেষে লন্ডন ক্রিকেট লীগ ,এল সি এল এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নাহিদ নেওয়াজ রানার সভাপতিত্বে ও মাকসুদ আহমেদ সুমনের সঞ্চালনায় জাকজমক পূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে  রানাপ আপ ও বিজয়ী দলের হাতে ট্রফি ও চেক তুলে দেন যথাক্রমে টিভি নাইনটিন অনলাইন ডট কমের নিউজ এডিটর শেখ মহিতুর রহমান বাবলু ও নাহিদ নেওয়াজ রানা।এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন আম্পায়ার সেক্রেটারি মোঃ আরাফাত ইসলাম ,এলসিএল এর এক্সিকিউটিভ মেম্বার আহমেদ রাব্বি ও ফাহাদ।খেলায়  আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন  আতিকুর রহমান ,হোসেন ,সালমান ও মুক্তার আহমেদ। চ্যাম্পিয়ন দল মাইটি টাইগার্স পেয়েছে ৭৫০ ব্রিটিশ পাউন্ড এর  চেক ও রানার্সআপ দল এ বি এম মৌলভীবাজার ১ পেয়েছে ৩৫০ ব্রিটিশ পাউন্ডের চেক।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com