সাঘাটায় অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষন অনুষ্ঠিত  | আমাদেরবাংলাদেশ.কম
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন

সাঘাটায় অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষন অনুষ্ঠিত 

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

গাইবান্ধা প্রতিনিধি।।গাইবান্ধার সাঘাটার ৪নং মুক্তিনগর ইউনিয়নের বেলতৈল গ্রামে ১০দিন ব্যাপি গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গত মাসের ২৬তারিখে শুরু হওয়া এই মৌলিক প্রশিক্ষণ আজ বৃহস্পতিবার রালি ও সমাপনী আলোচনা মধ্য দিয়ে প্রশিক্ষনের শেষ হয়।

দুপুরে মুক্তিনগর ইউনিয়ন পরিষদের হলরুমে সমাপনী আলোচনা সভায় উপজেলা আনসার ভিডিপির ভারপ্রাপ্ত অফিসার সাহেলা খাতুনের সভাপতিতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সহকারী জেলা কমান্ডান্ট গৌতম চন্দ্র মোদক। এছাড়াও আরো বক্তব্য রাখেন, বেলতৈল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান মন্ডল, মুক্তিনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জুযেল, সমাজ কর্মী রওশন হাবিব রোজসহ অন্যরা।

আলোচনার সভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ১০দিন ব্যাপি গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অংশ গ্রহণ করেন উক্ত ইউনিয়নের ৩২জন ছেলে ও ৩২মেয়ে।
প্রশিক্ষনে জেলা ও উপজেলার আনসার ভিডিপির বিভিন্ন পর্যাযের অফিসার গন প্রশিক্ষন প্রদান করেন। বন্যা অগ্নিকান্ডেসহ বিভিন্ন দুর্যগে করনীয় সম্পকে প্রশিক্ষন প্রদান করা হয়। এছাড়াও গবাদি পশু পালন, মশ্য চাষ, শাকসবজি চাষসহ নানা বিষয়ে প্রশিক্ষন প্রদান করা হয়।

আমাদেরবাংলাদেশ.কম/শিরিন আলম

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved ©আমাদের বাংলাদেশ ডট কম
Developed By amaderbangladesh.com